1. admin@dainikkhoborchitra.com : admin :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম :
নড়াইলে বিয়ের ৮মাসের মাথায় লাশ হলেন তরুণী নন্দিতা মোংলায় শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্ম বার্ষিকী পালিত মৃত্যু একদিনও ঘুমাতে দিল না কোটি টাকা দিয়ে তৈরি বাড়িতে,মুজিবুর রহমান কে রাজারহাট শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্ম বার্ষিকী পালিত- যশোর আরবপুরে করোনা রুগীর আত্মহত্যা কলারোয়ায় নতুন করে আরো ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে মোংলায় মোস্তাফিজুর রহমান সোহেল’র জন্মদিনে দোয়া মাহফিল কেশবপুরে বাল্যবিবাহ বন্ধ করলেন এ্যাসিল্যান্ড ইরুফা সুলতানা কেশবপুরে ভ্রাম্যমান আদালতে ৬ জনকে জরিমানা করেছে কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়নে ভিজিএফ কার্ডের চাউল বিতরণ

সফল উদ্যোক্তা কেশবপুরের মেয়ে আরিয়ানা ফুডের ব্যবস্থাপনা পরিচালক শারমিন আক্তার মিতা

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৬৩৫ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আবু হুরাইরা রাসেল কেশবপুর থেকে।

একজন উদ্যোক্তাকে উদ্যোক্তা হিসেবে দেখা উচিৎ, নারী উদ্যোক্তা হিসেবে নয়। কিন্তু এই মুহর্তে আমাদের দেশে নারী তথা নারী উদ্যোক্তা ও নারী পেশাজীবিরা পুরূষদের মতো নির্বিঘ্নে কাজ করার সুযোগ পায়না। এটা সমাজের সমস্যা হোক, দেশের সমস্যা হোক- এটা একটা সমস্যা। নারীরা এমন কিছু সমস্যা মোকাবিলা করেন যেটা একই সমাজের একজন পুরুষকে মোকাবেলা করতে হয়না।

তেমন একজন নারী উদ্যোক্তার সফলতার গল্প এটি। তিনি হলেন একজন সংগ্রামী সফল নারী উদ্যোক্তা, আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শারমিন আক্তার মিতা, তিনি অনেকের কাছে অপরিচিত হলেও তার ব্যাপক পরিচিতি আছে সমাজের অবহেলিত অসহায় বেকার তরুন, তরুনী, নারীদের মাঝে সারা বাংলাদেশে আজ তার প্রতিষ্ঠানে কাজ করছে ২০০ এর বেশি কর্মি।
সফল নারী উদ্যোক্তা মিতা জানিয়েছেন, এই সফলতার পেছনে রয়েছে শ্রম ও আনন্দ সুখের অনেক কাব্য।

সফল নারী উদ্যোক্তা শারমিন আক্তার মিতা যশোর জেলার কেশবপুর উপজেলার কনদ্পপুর গ্রামে জন্মগ্রহণ করেন। সেখানেই তার বেড়ে ওঠা এবং মাধ্যমিক পর্যন্ত বড়েঙ্গা সম্মেলনী বিদ্যাপীঠে পড়াশোনা করেছেন এরপর কেশবপুর থানার শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মাসুদ মেমোরিয়াল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে তারপর ডিগ্রি পড়া অবস্থাতেই জীবন ভালবসার মানুষের সাথে বিবাহ বন্ধনে অবাধ্য হয়, তারপর থেকে শুরু হয় তার জীবন প্রতিকুলতা নিজের ইচ্ছেতে বিয়ে করার সমাজ ও শশুরবাড়ি তে বিভিন্ন সময় হয়েছে অপমানিত অনেক কষ্ট সহ্য করে তার দিন কাটতে থাকে অভাব অনাটনের ভিতর একটি সময় কষ্ট সহ্য করতে না পেরে মিতা এবং তার একমাএ মেয়ে ও স্বামীকে নিয়ে ঢাকা পাড়ি জমান সেখানে গিয়ে তার স্বামীর
সাহস ও সহোযোগিতায় শুরু করে সল্পপুজি দিয়ে একটি ইলেকট্রনিকস ব্যাবসা জীবনের ভাগ্য পরিবর্তনের কাজে প্রতিটা মুহুর্তে শ্রম ও মেধা দিয়ে কাজ করে আসছে শারমিন আক্তার মিতা।

ইলেকট্রনিকস ব্যাবসা করার এক বছর পরেই নিজের উদ্ধকে কঠোর পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলে আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড নামে একটি কোম্পানি আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড বর্তমান উৎপাদিত ও ট্রেডিং পন্য বিস্কুট, চানাচুর, চাইল,মসলা,সহ মোট ৭৮ টি পন্য বাজারজাত করতেছে আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড এর পন্য বিক্রয় প্রতিনিধি, ম্যানেজার ও ডিসট্রিবিউটর এর মাধ্যমে ছড়িয়ে পড়ছে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ভোক্তার কাছে পৌঁছে যাচ্ছে মানসম্মত পন্য

নিজস্ব আগ্রহ ও অভিজ্ঞতা ব্যবহার করে একটু একটু করে গড়ে তুলেছেন আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড প্রতিষ্ঠান অর্জন করেছেন আস্থা। শুরুটা স্বাভাবিকভাবেই মসৃণ না হলেও তিন বছরে তাঁর প্রতিষ্ঠান পেরিয়েছে অনেক পথ। আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড এর “রেন” ব্রান্ড এর পন্য বাজারজাত হচ্ছে বাংলাদেশের প্রতিটি জেলা ও থানা পর্যায় শারমিন আক্তার মিতা জানিয়েছে করোনা পরিস্থিতি একটু সাভা্বিক হলে তার কোম্পানির উৎপাদিত খাদ্য পন্য দেশের বাইরে রপ্তানি করবে।

স্বনামধন্য আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শারমিন আক্তার মিতা দেশকে ভালোবাসতে চান এবং দেশের গরীব-দু:খী মানুষের জন্য কিছু করতে চান।

সফল উদ্যোক্তা হওয়ার পেছনে সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন তাঁর স্বামী। সব সময় পাশে থেকে সাহস জুগিয়েছেন। তার সহযোগিতায় আজ তিনি এই জায়গায় আসতে পেরেছেন।

নারী উদ্যোক্তার পাশাপাশি তিনি একজন দায়িত্বশীল “মা” কঠোর অধ্যবসায়ের মধ্য দিয়ে নিজেকে গড়ে তুলছেন একজন সফল উদ্ধকতা হিসাবে ও একজন দায়িত্বশীল “মা” হয়েছেন.

মন খারাপে শারমিন আক্তার মিতা ছুটে যান খুলনার আশেপাশে কোন বৃদ্ধাশ্রম এতিম খানাতে সেখানে সাধ্যমত সেবা শুশ্রূষা করার চেষ্টা করেন অবসরে ভ্রমন-পিপাসু শারমিন আক্তার মিতা পছন্দ করে ভ্রমন করতে, তিনি দেশের বিভিন্ন যায়গায় ভ্রমন করেছেন পাশাপাশি ভ্রমন করতে চান পূথিবীর একাধিক দেশ।

যদিও ব্যাবসায়িক কাজে বিভিন্ন দেশ ভ্রমন করবেন ভাষাগত দক্ষতা রয়েছে বাংলা ও ইংরেজিতে, অপছন্দের তালিকায় রয়েছে পর-নিন্দাকরা, অহংকার করা, মিথ্যা কথা বলা।

শারমিন আক্তার মিতা উদ্যোগগুলোকে সমাজের অনেক মানুষ মেনে নেইনি শুরুতে তাঁর এমনও অভিজ্ঞতা হয়েছে, অনেকে তাঁর ব্যবসাটি নিয়ে হাসি ঠাট্টা করেছে উপহাস করেছে সমলচনা করেছে ন্যায্য স্বীকৃতিটিও দেয়নি। কিন্তু তিনি বিশ্বাস করেন, যেকোনো সনাতনী পেশাজীবীর চেয়ে একজন উদ্যোক্তাকে তাঁর ব্যবসায় ভাবনা, শ্রম ও সময় কোনো অংশেই কম দিতে হয় না।

নতুন নারী, তরুন,তরুণী উদ্যোক্তাদের জন্য আমার পরামর্শ- স্বাবলম্বী হয়ে বেঁচে থাকার স্বার্থকতাটাই আলাদা। তাই বলবো, একজন সফল নারী,তরুন,তরুণী উদ্যোক্তা হলে আপনাকে অবশ্যই ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করতে হবে। প্রতিবন্ধকতা থাকবেই, তবে ইচ্ছা থাকলে তা ওভারকাম করা সম্ভব। কে কি বললো সেটা তে কান না দিয়ে সামনে এগিয়ে যেতে হবে অনেকেই অনেক কথা বলবে কিন্তু কোন কথাতে কান না দিয়ে জীবনের লক্ষ নিয়ে সামনে এগিয়ে যেতে হব আমি একা বড় হতে চাই না, আশপাশের তরুন তরুণীদের ও সফল দেখতে চাই।

সফল নারী উদ্যোক্তা শারমিন আক্তার মিতা বলেন জীবনে অনেক পেয়েছি এবার কিছু দিতে চাই আমি সমাজের অবহেলিত মানুষ বিশেষ করে নারীরা যারা আমাদের সমাজে অনেক ক্ষেত্রে অসহায় তাদেরকে নিয়ে কাজ করতে চাই, তাদেরকে প্রশিক্ষণ দিয়ে আত্বর্নিভরশীল করে গড়ে তুলতে চাই। দেশের বেকারত্ব সমস্যা সমাধান এর জন্য কাজ করে যেতে চাই প্রতিটা সময় দেশ ও মানুষের উন্নয়নে কাজ করে যেতে চাই আমার প্রতিষ্ঠান আরিয়ানা এগ্রো এন্ড ফুড প্রডাক্টস লিমিটেড শুধু একটি প্রতিষ্ঠান নয় এটা একটি পরিবার।


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর