1. admin@dainikkhoborchitra.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কেশবপুরের পথ-প্রান্তর রাঙিয়ে তুলেছে রক্তরাঙা ফুল কৃষ্ণচূড়া কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক

সরকারি বঙ্গবন্ধু কলেজে শহিদ শেখ আবু নাসের মূরাল করে দৃষ্টান্ত রাখলেন সরদার মনিরুজ্জামান

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭২ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

আজিজুল ইসলাম, স্টাফ রিপোর্টার।

সরকারি বঙ্গবন্ধু কলেজ ১৯৭২ সালে প্রতিষ্ঠিত শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশের প্রথম শিক্ষা প্রতিষ্ঠান। কলেজটি রূপসা ‍উপজেলার আইচগাতি ইউনিয়ন বেলফুলিয়া গ্রামে অবস্থিত। এই কলেজ প্রতিষ্ঠার পিছনে প্রধান অবদান রেখেছিলেন শহীদ সরদার আব্দুর রাজ্জাক। পরে তাঁরই ভাইপো অধ্যক্ষ সরদার ফেরদৌস আহম্মেদ কলেজ উন্নয়নের পিছনে বিশেষ অবদান রেখে গেছেন। সরদার পরিবারের ধারাবাহিকতা ধরে রেখেই শহিদ শেখ আবু নাসের এর মূরাল নির্মাণ করেন সরদার মনিরুজ্জামান। কলেজটির জন্য সরদার পরিবার একটি বিরল ইতিহাসে পরিণত হলো। ছাত্র জীবন- সরদার মনিরুজ্জামান ১৯৯২ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত ২নং শ্রীফলতলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত জেলা কৃষকলীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক ছিলেন। তাছাড়া তাঁর পরিবারের সকল সদস্য আওয়ামীলীগকে ভালবেসেই সম্পৃক্ত আছেন।
কর্মজীবন- কলেজে শহিদ শেখ আবু নাসের নামে একটি ভবন নির্মিত হয়। পরে কিছুদিন যেতে না যেতেই মনে পড়ে ছোটবেলায় পিতা বলেছিলেন- শহিদ শেখ আবু নাসের এই অঞ্চলের মানুষের ক্ষুধা-নিবারণ করেছিলেন। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে শেখ আবু নাসের রূপসা উপজেলার এই অঞ্চল অর্থাৎ আইচগাতি, শ্রীফলতলা ও নন্দনপুর এলাকায় ক্ষুধার্থ অনাহারে থাকা মানুষের জন্য নোঙ্গরখানা খুলে তাদের আহারের ব্যবস্থা করতেন। যার জন্যই অত্র এলাকার মানুষ ক্ষুধা নিবারণ হতেন। তৎকালিন সময়ে শহিদ শেখ আবু নাসেরের এই মহাৎ কাজের স্মৃতি স্বরুপ সরদার মনিরুজ্জামান কলেজ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে উক্ত ভবনের গায়ে শহিদ শেখ আবু নাসের এর মূরাল স্থাপন নির্মাণ অনুপ্রেরণায় : অধ্যক্ষ মনোজ কান্তি মন্ডল ও সৌজন্যে : সরদার মনিরুজ্জামান।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর