1. admin@dainikkhoborchitra.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কেশবপুরের পথ-প্রান্তর রাঙিয়ে তুলেছে রক্তরাঙা ফুল কৃষ্ণচূড়া কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক

সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজেনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৫১ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

মোঃ শাহিনুর রহমান শাহিন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:

সাতক্ষীরায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ২০১৩-১৪ সালের সাতক্ষীরা আর বর্তমান ২০২৩ সালের সাতক্ষীরার ভিতরে আকাশ-পাতাল পার্থক্য। এজন্য কলঙ্কিত সালকে মনে রাখতে চায়না সাতক্ষীরাবাসী। যারা শান্ত সাতক্ষীরাতে বিশৃঙ্খলার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে সাতক্ষীরা জেলা পুলিশ কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করবে। শনিবার (২৯ অক্টোবর) সকালে “পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-এর আলোচনা সভায় উপরোক্ত কথা বলেন বক্তারা।

সভায় সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামােেনর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবুল কালাম বাবলা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির, সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আমানউল্লাহ্ আল হাদী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান।

এসময় বক্তারা বলেন, পুলিশ জনগণের বন্ধু। জনগণের জানমাল রক্ষা করা পুলিশের দায়িত্ব। সেই দায়িত্বকে আরও শিথিল করেছে কমিউনিটি পুলিশিং কমিটি। শহর থেকে গ্রাম পর্যায়ে এই কমিটি থাকাতে এখন ছোটখাটো যেকোন বিষয় পুলিশিং কমিটির মাধ্যমে সমাধান করা সম্ভব।

২০১৩-১৪ সালে সাতক্ষীরাতে জামায়াত-শিবিরের নারকীয় তান্ডবের কথা টেনে বক্তারা বলেন, একটা সময় সাতক্ষীরা মানে আতঙ্ক ছিল। ওইসময় এ জেলাতে অনেক মানুষের প্রাণ হারাতে হয়েছে স্বাধীনতা বিরোধীদের কাছে। তারা আবারও নতুন করে হত্যার মিশনে নেমেছে। যার উদাহরণ গত ২৮ অক্টোবরে ঘটে যাওয়া একাধিক ঘটনা। ওইদিনের ঘটনায় পুলিশের পাশাপাশি প্রাণ হারাতে হয় এক সাংবাদিককে। তারপরেও তারা থেমে থাকেনি। হরতাল-অবরোধ দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টায় লিপ্ত। তবে সাতক্ষীরাতে হরতাল-অবরোধের বিন্দুমাত্র কোন প্রভাব পড়েনি। এ জেলার মানুষ তাদের ঘৃণার সাথে প্রত্যাখান করেছে।

এজন্য সাতক্ষীরাবাসী কলঙ্কিত ২০১৩-১৪ সালকে মনে রাখতে চায়না। বরং যারা সাতক্ষীরাতে পুনরায় কলঙ্কিত করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে এজেলার মানুষদের নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।

এসময় সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজিব খানসহ জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তারাসহ স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর