1. admin@dainikkhoborchitra.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কেশবপুরের পথ-প্রান্তর রাঙিয়ে তুলেছে রক্তরাঙা ফুল কৃষ্ণচূড়া কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক

কেশবপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ৮৩ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

পরেশ দেবনাথ, কেশবপুর, যশার

যশােরের কেশবপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যােগে স্মৃতিচারণমূলক আলােচনা সভা ও শহিদদের স্মরণে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।
কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে উপজলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হােসেন-এর সভাপতিত্বে স্মৃতিচারণমূলক আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, যুদ্ধাহত বীর মুক্তিযােদ্ধা কাজী রফিকুল ইসলাম। বিশষ অতিথির বক্তব্য রাখেন, কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুর রহমান, বীর মুক্তিযাদ্ধা নুরুল ইসলাম খোকন, কেশবপুর সরকারি পাইলট উচ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আছাদুজ্জামান ও কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মানান।
আলোচনা সভা শেষে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালিন সময়ে হানাদার বাহিনীর হাতে কেশবপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের টর্চার সেলে ৬ জন নির্যাতন হওয়া ব্যক্তির হাতে শান্তনা পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।
তারা হলেন, মজিদপুর গ্রামের মো: আব্দুল মজিদ (বড় ভাই), ঘাঘা গ্রামের মো: মোসলেম উদ্দীন, কন্দর্পপুর গ্রামের মো: আবু তালেব, বারুইহাটি গ্রামের কৃষ্ণপদ দাস, একই গ্রামের শিবুপদ দাস ও গৌর চন্দ্র বিশ্বাস।
দিবসটি উপলক্ষে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়র ‘যুদ্ধভাসান’ প্রাঙ্গণ ও মঙ্গলকাট ব্রীজ সংলগ্ন ‘যুদ্ধজয়’ বধ্যভূমিত শহিদদের স্মরণে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।
এর আগে সকালে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির উদ্যােগে শিশুদের মুক্তিযুদ্ধভিক্তিক চিত্রাংকন, রচনা এবং আবৃত্তি প্রতিযাগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অন্যদিকে কেশবপুর নাগরিক সমাজের আয়োজনে কেশবপুর ওয়ার্ল্ড কার্যালয়ে কেশবপুর নাগরিক সমাজের সভাপতি এ্যাড. আবুবক্কর সিদ্দিকী-এর সভাপতিত্বে এবং প্রথম আলো পত্রিকার সাংবাদিক দিলীপ মোদকের পরিচালনায় বক্তব্য রাখেন, পাঁজিয়া সমাজ কল্যান সংস্থার পরিচালক বাবর আলী গোলদার, কেশবপুর প্রেসক্লাবের সহ-সভাপতি মোতাহার হোসাইন, লেখক ও সাংবাদিক ইব্রাহিম রেজা, কেশবপুর উপজেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড সভাপতি সৈয়দ আকমল আলী, বাংলাদেশ কৃষক সমিতি কেশবপুর উপজেলা শাখার সভাপতি ও বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন মন্ডল, বাংলাদেশের ওয়াকার্স পার্টির কেশবপুর শাখার সাধারণ সম্পাদক শওকত হোসেন, উপজেলা খেলাঘর আসরের সহ-সাধারণ সম্পাদক রবিউল আলম, বাংলাদেশ ছাত্র মৈত্রী, কেশবপুর উপজেলা শাখার আহবায়ক শাহরিয়ার বাবর বাঁধন প্রমূখ।
অনুষ্ঠান শেষে একটি আলোর মিছিল নিয়ে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের যুদ্ধভাসান’ প্রাঙ্গণে (যেখানে রাজাকর ক্যাম্প ও মুক্তিকামী মানুষের জন্য টর্সার সেল স্থাপন করা হয়েছিল) শহিদদের স্মরণে স্মৃতিসৌধে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর