1. admin@dainikkhoborchitra.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
কেশবপুরের পথ-প্রান্তর রাঙিয়ে তুলেছে রক্তরাঙা ফুল কৃষ্ণচূড়া কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক অনুশিখা বাঁচতে চায় / একটি মানবিক সাহায্যের আবেদন

ব্রেকআপ ঠেকাতে করতে পারেন যে ৫ কাজ

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯২ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

রনি হোসেন, খবর চিত্র নিজস্ব প্রতিবেদক

সম্পর্ক সব সময় আমাদের মনের মতো করে এগোয় না। আমরা যেরকমটা ভাবি, সেরকমটা নাও হতে পারে। এমনও অনেক সময় আসে যখন সম্পর্কের ভাঙন ঠেকিয়ে রাখা সম্ভব হয় না। কিন্তু পরে ঠান্ডা মাথায় ভাবলে দেখা যায় হুটহাট সিদ্ধান্ত না নিয়ে একটু ধৈর্য ধরলেই সম্পর্কটি টিকিয়ে রাখা যেত। তাই আগে থেকে আন্তরিকতা নিয়ে চেষ্টা করলে সম্পর্কের ভাঙন বা ব্রেকআপ ঠেকানো সম্ভব। চলুন জেনে নেওয়া যাক, ব্রেকআপ ঠেকাতে কোন ৫টি কাজ করবেন-

(১) বিশ্বাস ধরে রাখুন-
সম্পর্কে বিশ্বাস ধরে রাখলে বাকি সমস্যা মূল্যহীন হয়ে যায়। কারণ বিশ্বাসই সম্পর্কের সবচেয়ে মজবুত স্তম্ভ। তাই দুজনের মধ্যে বিশ্বাস ধরে রাখার চেষ্টা করুন। কোনো ভুল বোঝাবুঝির সৃষ্টি হলে সেখান থেকে বের হয়ে আসার রাস্তা খুঁজে বের করুন। বিশ্বাস থাকলে আপনারাও ভালো থাকবেন। পরস্পরের প্রতি আস্থা আপনাদের নির্দিষ্ট গন্তব্যে নিয়ে যেতে সাহায্য করবে।

(২) সংযত হোন-
মুখের সামান্য কথাই বদলে দিতে পারে অনেককিছু। আপনার ছোট ছোট কথা কিংবা আচরণ অপরপক্ষের জন্য অনেক বড় কষ্টের কারণ হতে পারে। সেদিকটাও ভেবে দেখুন। নিজেকে সংযত রাখুন। অনেক কথা মনে এলেও মুখে বলবেন না। সবক্ষেত্রে নিজেকে সংযত রাখলে অনেক ঝামেলা এড়ানো সম্ভব হবে। সম্ভব হলে সঙ্গীকেও বুঝিয়ে বলুন। এতে সম্পর্ক কখনো ভাঙনের দিকে এগোবে না।

(৩) ভালোবাসুন-
ভালোবাসার সম্পর্কে ভালোবাসাটাই সবচেয়ে সুন্দর। তাই ভালোবাসুন। হিসাব-নিকাশে না গিয়ে কেবল ভালোবাসাটাকেই মূখ্য করে দেখুন। এতে সম্পর্ক যেমন সুন্দর থাকবে তেমন সব রকম ঝড় সামলে চলা সহজ হবে। পরস্পরের অনুভূতি বুঝতে চেষ্টা করুন। সমস্যা এলে দুজন মিলে তা সমাধান করতে চেষ্টা করুন। একটি সম্পর্ক বাঁচাতে দুজনের আন্তরিকতাই থাকতে হবে। নয়তো তা খুব বেশি দূর এগিয়ে যাবে না।

(৪) সমস্যা খুঁজে বের করুন-
সম্পর্ক ঠিকভাবে এগোচ্ছে না এর মানে হলো নিশ্চয়ই কোনো না কোনো সমস্যা হচ্ছে। তাই সবার প্রথমে সমস্যা খুঁজে বের করার চেষ্টা করুন। দুজনে মিলে খোলাখুলি আলোচনা করতে পারেন। অনেক কঠিন সমস্যারও সমাধান সহজ হয়ে যায় যদি মন খুলে কথা বলা যায়। তাই এড়িয়ে না গিয়ে কিংবা পরস্পরকে দোষারোপ না করে একসঙ্গে বসে সমস্যা খুঁজে বের করুন। এরপর তার সমাধান খুঁজে নিন।

(৫) সততা ধরে রাখুন-
সম্পর্কে সততা একটি বড় বিষয়। বেশিরভাগ সম্পর্কই ভাঙে সততার অভাবে। তাই আপনি যা নন, তা বাড়াবাড়ি করে দেখাতে যাবেন না। আবার কোনো সমস্যার সৃষ্টি হলেও তা লুকিয়ে রাখবেন না। এতে সমস্যা বাড়বেই। তাই সম্পর্কে সততা ধরে রাখুন। সঙ্গীকেও এমনটা শেখান। এতে সমস্যা এড়িয়ে ভালো থাকা সম্ভব হবে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর