1. admin@dainikkhoborchitra.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক অনুশিখা বাঁচতে চায় / একটি মানবিক সাহায্যের আবেদন চাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে নাচোল থেকে ভুয়া সচিব গ্রেপ্তার

ভূমি ও গৃহহীনমুক্ত হচ্ছে মোংলা উপজেলা

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৩ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

মোংলা উপজেলা আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করার লক্ষ্যে সামাজিক, রাজনৈক সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সূধীজনদের নিয়ে যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে উপজেলা টাস্কফোর্স কমিটি এ সভার আয়োজন করে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল বলেন, সারাদেশের ন্যায় ভূমিহীনদের জন্য মোংলা উপজেলায় ভুমিহীন ও গৃহহীনদের দুই শতক জায়গাসহ পাকা ঘর নির্মানের ব্যবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। ভূমিহীন ও গৃহহীদের ঘর নির্মানের মাধ্যমে বিশ্বের বুকে এক নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান বলেন, ৫টি ধাপের মোট ১০৫৩টি ঘরের মধ্যে ৮৫৩টি ঘর যাচাই-বাচাই করে ভূমি ও গৃহহীনদের দেওয়া হয়েছে। বাকি ২০০টি ঘরের কার্যক্রম চলমান রয়েছে।

ভার্চুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীনদের মাঝে বাকি ২০০ ঘর প্রদানের মাধ্যমে এ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন বলে আশা ব্যক্ত করেন এ কর্মকর্তা। ঘর উপহার দিয়ে প্রধানমন্ত্রী পৃথিবীর মধ্যে নমুনা সৃষ্টি করেছেন। যত দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকবেন তত দিন এ ঘর উপহার প্রদান কাজ বন্ধ হবে না। এটি একটি চলমান প্রক্রিয়া।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল’র সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান’র সঞ্চালনায় মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাফর রানা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার, গণমাধ্যম কর্মী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা মোংলা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন।

## আলী আজীম, মোংলা
০১৯২৫২৯৬৮২২
১৩/০২/২৪ইং


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর