1. admin@dainikkhoborchitra.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক অনুশিখা বাঁচতে চায় / একটি মানবিক সাহায্যের আবেদন চাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে নাচোল থেকে ভুয়া সচিব গ্রেপ্তার

কেশবপুরে বিশ্ব কবি রবিন্দ্র নাথ ও জাতীয় কবি নজরুল ইসলাম-এঁর জন্মজয়ন্তী উদযাপন

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ৪৫ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর

আজকের খেলাঘর আগামী দিনের বাংলাদেশ, আজকের শিশু আগামী দিনের বাংলাদেশ ও হৃদয়ে রবীন্দ্রনাথ, চেতনায় নজরুল এই স্লোগান কে সামনে রেখে কেশবপুর খেলাঘর আসরের আয়োজনে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিদ্রোহী ও আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এঁর জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা, কবিতা আবৃতি, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
যশোরের কেশবপুর উপজেলা খেলাঘর শাখার আয়োজনে শনিবার (৩ জুন-২৩) সকাল সাড়ে ১০ টা কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কক্ষে সহকারী অধ্যাপক, কবি, গবেষক ও প্রাবন্ধিক তাপস কুমার মজুমদারের সভাপতিত্বে এবং খেলাঘরের সহ-সাধারণ সম্পাদক প্রনব মন্ডল মানবের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা খেলাঘর শাখার সভাপতি আব্দুল মজিদ (বড় ভাই)।
বক্তব্য রাখেন, কেশবপুর নাগরিক সমাজের সভাপতি এ্যাড আবুবক্কর সিদ্দীক, সাগরদাঁড়ি কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও কেবশপুর খেলা ঘরের উপদেষ্টা কানাইলাল ভট্টাচার্য, পাঁজিয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক অনুকুল চন্দ্র মন্ডল, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি তাপস দে, বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেবশপুর খেলা ঘরের সহ-সভাপতি স্বপন কুমার মণ্ডল, কেশবপুর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি নওশাদ আলী, কেশবপুর উদীচী’র সভাপতি অনুপম মোদক, কেশবপুর উপজেলা খেলাঘর আসরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল আলম, ইয়াছিন আরাফাত, প্রধান শিক্ষক রীনা রানী বিশ্বাস প্রমূখ।
এর আগে সকাল ৯.৩০ মি. ছিল শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা। ক গ্রুপ- ৫ম-৭ম শ্রেণী (ছোটদের রবীন্দ্রনাথ/নজরুল ৪০০ শব্দ), খ গ্রুপ- ৮ম- ১০ শ্রেণী (তোমার ভাবনায় রবীন্দ্রনাথ/নজরুল ৭০০ শব্দ), গ গ্রুপ- একাদশ- দ্বাদশ শ্রেণী (জাতীয় জীবনে রবীন্দ্রনাথ/অসাম্প্রদায়িক নজরুল সর্বোচ্চ ১০০০ শব্দ)। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
পুরষ্কার প্রাপ্তিরা হলোঃ ক গ্রুপ- ৫ম-৭ম শ্রেণী (ছোটদের রবীন্দ্রনাথ/নজরুল ৪০০ শব্দ) ১ম প্রর্ণতা মণ্ডল, ২য় ঋষব মজুমদার অভি, ৩য় সমৃদ্ধি মজুমদার ও সমি খাতুন। খ- ৮ম-১০ম শ্রেণী (ছোটদের রবীন্দ্রনাথ/নজরুল ৪০০ শব্দ) ১ম উম্মে শরিফা তাসলিম, ২য় পিংকী, ৩য় অতনু রায়। গ গ্রুপ- একাদশ-দ্বাদশ শ্রেণী (ছোটদের রবীন্দ্রনাথ/নজরুল ৪০০ শব্দ) ১ম কথা দত্ত ও ২য় উম্মে সায়িরা তাহসীন। উন্মুক্ত বিষয়েঃ প্রথম থেকে ৪র্থ শ্রেণী- ক গ্রুপ- ১ম রায়হান আলম রোশনী, ২য় সম্মিত্র বিশ্বাস ও ৩য় মামপি। খ গ্রুপ- ছোটদের রবীন্দ্রনাথ/নজরুল – ৫ম থেকে ৭ম শ্রেণী ১ম সমৃদ্ধি মজুমদার, ২য় ঋষব মজুমদার অভি ও ৩য় নীল মাধব সাহা। গ গ্রুপ, কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর/বিদ্রোহী কবি নজরুল ইসলাম- ৮ম থেকে ১০ম শ্রেণী ১ম রাণী সাহা।
ছবিঃ
০৩/০৬/২৩


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর