1. admin@dainikkhoborchitra.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :
কেশবপুরের পথ-প্রান্তর রাঙিয়ে তুলেছে রক্তরাঙা ফুল কৃষ্ণচূড়া কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক অনুশিখা বাঁচতে চায় / একটি মানবিক সাহায্যের আবেদন

ভালোবাসা দিবসে সুবাস ছড়াবে গদখালীর ফুল!

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১৫ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

রনি হোসেন, যশোর

ঋতুরাজ বসন্ত শুরু আগামীকাল। একই সঙ্গে এদিন বিশ্ব ভালোবাসা দিবস। এ দুই দিনে সবচেয়ে বেশি চাহিদা থাকে ফুলের। ভালোবাসা দিবসে প্রিয়জনকে শুভেচ্ছা জানানোর অন্যতম উপকরণ এটি। আর ফুল ছাড়া যেন বসন্ত বরণই হয় না। তাই তো দেশের হাটবাজারে ফুলের পসরা নিয়ে বসেছেন ব্যবসায়ীরা।

ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন ঘিরে বগুড়ার হাটবাজারে উঠেছে নানান জাতের গোলাপ। প্রকারভেদে প্রতি পিস গোলাপ বিক্রি হচ্ছে ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত। এ ছাড়া আছে নতুন জাতের রজনীগন্ধা, চন্দ্রমল্লিকা, গ্লাডিওলাসসহ বিভিন্ন ধরনের ফুল। বগুড়া শহরের সাতমাথা এলাকায় শহীদ খোকন পৌর শিশু উদ্যান ঘেঁষে রয়েছে ফুলের বাজার। সেখানে ১৭টি দোকানে দিনে গড়ে ৫ হাজার টাকার ফুল বিক্রি হয়। বিশেষ দিনে অনেক দোকানে দেড় লাখ টাকার ফুলও বিক্রি হয়। এই বাজারে রয়েছে হলুদ গাঁদা, রজনীগন্ধা, জারবেরা, লাল ও সাদা গোলাপ, ডালিয়া, টিউলিপ, অর্কিডসহ বিভিন্ন প্রজাতির ফুল।

সারাদেশে সৌরভ ছড়াবে গদখালীর গোলাপ: ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুনকে কেন্দ্র করে জমে উঠেছে যশোরের গদখালী পাইকারি ফুলের বাজার। রোববার এই বাজারে অন্তত ১ কোটি টাকার গোলাপ বিক্রি হয়েছে। ব্যবসায়ীরা বলছেন, এবার গোলাপের পাইকারি দামে রেকর্ড ভেঙেছে। প্রতিটি গোলাপ ১৫ থেকে ২৫ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। একই সঙ্গে গ্লাডিওলাস, জারবেরা ও রজনীগন্ধার দামও চড়া।

যশোর-বেনাপোল মহাসড়কের পাশে গদখালী বাজারে ফুল চাষি ও ব্যবসায়ীরা ভোর সাড়ে ৫টা থেকে আসা শুরু করেন। বগুড়া, রাজশাহী, গোপালগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে ব্যাপারীরা ফুল কিনতে আসেন। ১০টার মধ্যে শেষ হয় কেনাবেচা। গদখালী ফুল চাষি ও ফুল ব্যবসায়ী কল্যাণ সমিতি সূত্রে জানা গেছে, গতকাল এক দিনেই গদখালী বাজার ও ক্ষেত থেকে অন্তত ১০ লাখ গোলাপ সারাদেশে পাঠানো হয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর