1. admin@dainikkhoborchitra.com : admin :
বুধবার, ০১ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
কেশবপুরে অবৈধভাবে প্লেট ঝুলিয়ে জমি ও বাড়ির মালিকানা দাবী করে হয়রানীর অভিযোগ তীব্র তাপদাহে কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ। কেশবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান , পুরুষ ও মহিলা ভাইস কে কি প্রতীক পেল কেশবপুরে আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Doa and Iftar mahfil organized by Keshavpur Reporters Club ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-০৭। কেশবপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় প্রাইভেট গাড়ীসহ ৩ জন আটক অনুশিখা বাঁচতে চায় / একটি মানবিক সাহায্যের আবেদন চাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে নাচোল থেকে ভুয়া সচিব গ্রেপ্তার

৪৩০টি মনোনয়ন ফরম বিক্রি তৃণমূল বিএনপির

দৈনিক খবরচিত্র ডেস্ক
  • সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৫৬ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ৪৩০টি ফরম বিক্রি করেছে তৃণমূল বিএনপি। শুক্রবার (২৪ নভেম্বর) পর্যন্ত দলটির মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম চলে।

গত ১৮ নভেম্বর থেকে রাজধানীর তোপখানা রোডে তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে ৩৭ জন এবং শেষ দিনে ২৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২৫ ও ২৬ নভেম্বর মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ এবং মনোনয়ন চূড়ান্ত করবেন। দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিভাগভিত্তিক মনোনয়নপ্রত্যাশীদের এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

শনিবার (২৫ নভেম্বর) রংপুর, রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগ এবং পরদিন রোববার (২৬ নভেম্বর) ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রতিদিন দুপুর ১২টা থেকে এই কার্যক্রম চলবে। তৃণমূল বিএনপির ভাইস চেয়ারপারসন ও মিডিয়া উইং চিফ সালাম মাহমুদ কালবেলাকে এ তথ্য জানিয়েছেন।

তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা বিএনপি সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত নাজমুল হুদা। তিনি ১৯৯১ ও ২০০১ সালে দুদফায় খালেদা জিয়ার সরকারে মন্ত্রী ছিলেন। প্রথমবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং দ্বিতীয়বার যোগাযোগ মন্ত্রী ছিলেন। পরে মতবিরোধে জড়িয়ে বিএনপি থেকে বহিষ্কৃত হন, গঠন করেন নিজের দল।

তৃণমূল বিএনপি নাজমুল হুদা প্রতিষ্ঠিত চতুর্থ দল। নিজের প্রথম দল বিএনএফ থেকে বহিষ্কৃত হয়ে নাজমুল হুদা একে একে গঠন করেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ), বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) ও তৃণমূল বিএনপি।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি নিবন্ধন পায় তৃণমূল বিএনপি। এর তিন দিন পরে ১৯ ফেব্রুয়ারি মারা যান নাজমুল হুদা। এরপর থেকে তার মেয়ে অন্তরা সেলিমা হুদা দল চালাচ্ছিলেন। পরে গত ১৯ সেপ্টেম্বর তৃণমূল বিএনপির প্রথম সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরীকে চেয়ারপারসন এবং বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা তৈমূর আলম খন্দকারকে মহাসচিব করে তৃণমূলের নতুন কমিটি গঠন করা হয়। অন্তরা হুদা দলটির নির্বাহী চেয়ারপারসন হন। কার্যত আগামী নির্বাচনকে ঘিরে শমসের ও তৈমূরের যোগদানের মধ্য দিয়ে নতুন করে আলোচনায় আসে তৃণমূল বিএনপি।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে তিনশ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদের ‘প্রধান বিরোধী দল’ হওয়ার স্বপ্নের কথাও জানিয়েছে দলটি। তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেছেন, তৃণমূল বিএনপি বাংলাদেশের ‘তৃণমূল কংগ্রেস’ হতে চায়।

দলীয় প্রতীক ‘সোনালি আঁশ’-এ নির্বাচন করবেন তৃণমূল বিএনপির প্রার্থীরা। নির্ধারিত সময়ে মনোনয়নপ্রত্যাশীদের মাঝে ৪৩০টি ফরম বিক্রি করেছে দলটি। সব মিলিয়ে আসন্ন নির্বাচনকে ঘিরে তৃণমূল বিএনপির পালে এখন হাওয়া লেগেছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর